সব
ঢাকা Translate Bangla Font Problem

চাঁপাইনবাবগঞ্জ জেলার ২৪৯১টি মসজিদ কর্তৃপক্ষ পাচ্ছেন প্রধানমন্ত্রী ঘোষিত ঈদ উপহার হিসেবে নগদ ৫০০০টাকা

AUTHOR: Amarbangla Desk
POSTED: শনিবার ২৩ মে ২০২০at ১০:২৫ অপরাহ্ণ
11 Views

ফাহিম ফরহাদ, স্টাফ রিপোর্টারঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে চাঁপাইনবাবগঞ্জ জেলার ২ হাজার ৪৯১টি মসজিদ পাচ্ছে ১ কোটি ২৪ লাখ ৫৫ হাজার টাকা। প্রতিটি মসজিদের অনুকূলে ০৫ হাজার টাকা করে বরাদ্দ দেয়া হয়েছে মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনার ঘোষনা অনুযায়ী।

জেলা ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক আবুল কালাম জানান, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানবিক কর্মসূচির আওতায় সারা দেশের ন্যায় নবাবগঞ্জ জেলায় ২ হাজার ৪৯১টি মসজিদের অনুকূলে করোনা পরিস্থিতি মোকবেলায় ০১ কোটি ২৪ লাখ ৫৫ হাজার টাকা বরাদ্দ দিয়েছেন। যেসব মসজিদে পরিচালনা কমিটি, ইমাম ও মোয়াজ্জিন রয়েছে সেইসব জামে মসজিদ ও ওয়াক্তিয়া মসজিদের জন্য এই বরাদ্দ দেয়া হয়েছে। প্রতিটি মসজিদকে ৫ হাজার টাকা করে দেওয়া শুরু করা হয়েছে।

তিনি আরও জানান, সদর উপজেলায় ৭২৩ টি মসজিদকে ৩৬ লাখ ১৫ হাজার টাকা, শিবগঞ্জ উপজেলায় ৭১৪টি মসজিদে ৩৫ লাখ ৭০ হাজার টাকা, গোমস্তাপুর উপজেলায় ৪৬৯টি মসজিদে ২৩ লাখ ৪৫ হাজার টাকা, নাচোল উপজেলায় ৩৭৬টি মসজিদে ১৮ লাখ ৮০ হাজার টাকা এবং ভোলাহাট উপজেলায় ২০৯টি মসজিদকে ১০ লাখ ৪৫ হাজার টাকা বরাদ্দের আওতায় দেওয়া হচ্ছে এ উপহার।
বৃহস্পতিবার (২১শে মে ২০২০খ্রি.) সদর উপজেলার ৭২৩ টি মসজিদের টাকা বিতরণ করা হয়েছে। উপজেলা পরিষদ হলরুম থেকে নগদ এই টাকা বিতরণ করা হয়। সদর উপজেলার এই টাকা বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন সদর উপজেলা নির্বাহী অফিসার মো. আলমগীর হোসেন।

এসময় জেলা ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক আবুল কালামসহ অন্যান্য অনেকেই উপস্থিত ছিলেন।


সর্বশেষ খবর