সব
ঢাকা Translate Bangla Font Problem

একের পর এক খাদ্য সহায়তা দিয়ে যাচ্ছে “পথশিশু”

AUTHOR: Amarbangla Desk
POSTED: Tuesday 5th May 2020at 5:16 pm
187 Views

আমার বাংলা ডেস্ক : অনেক স্বেচ্ছাসেবী সংগঠন বিভিন্ন সময় পথশিশুদের জীবনযাত্রার মান উন্নয়ন ও শিক্ষা প্রদানের জন্য কাজ করে। সরকারী অর্থায়নেও পরিচালিত হয় বিভিন্ন শেল্টার হোম। তবুও শহর ও দেশের সর্বত্র বিচরন করতে দেখা যায় এসব “পথশিশু”। এই চিন্তা থেকে এসব ছিন্নমূল পথশিশুদের জন্য কিছু করার আগ্রহ নিয়ে সময় সংবাদের চিত্র সাংবাদিক ” নুরুল আলম নয়নের” উদ্যোগে তৈরী হয় ফেসবুক গ্রুপ “পথশিশু”।

গ্রুপ তৈরীর পর থেকে প্রতিনিয়ত বাড়ছে গ্রুপটি সদস্য সংখ্যা। “পথশিশু” গ্রুপটি সবার কাছে এতোটাই গ্রহণযোগ্যতা পেয়েছে যে, গ্রুপ তৈরীর ১ মাসেই সদস্য সংখ্যা হয় ৬০০০। সকলের সহযোগিতায় গ্রুপটি খুব তারাতাড়ি সাফল্যের শীর্ষে পৌছাবে এবং মানবতা ও সেবার লক্ষ্যে কাজ করবে এমনটাই প্রত্যাশা করছে গ্রুপটির সকল সদস্য । তাই সবাই নিজে থেকেই গ্রুপের সদস্য সংখ্যা বাড়ানোর জন্য দিন-রাত কাজ করে যাচ্ছে।

মোহাম্মদ লিটন ও ইমনের উদ্যোগে পথশিশু/রিকসাওয়ালা ও ছিন্নমূল মানুষের মাঝে কলাবাগান ও ধানমন্ডিতে আজ ৫৩০ প্যাকেট খাদ্য বিতরন করেছে “পথশিশু” গ্রুপ।

গ্রুপের এ্যাডমিন নয়ন বলেন, এসব পথশিশুদের পাশে থাকা ও তাদের জন্য একজন নাগরিকের যেসব মৌলিক সুবিধা যেমন, অন্ন-বস্ত্র-বাসস্থান-চিকিৎসা ও শিক্ষার ব্যাবস্থা করার জন্যই “পথশিশু” গ্রুপটি তৈরী করা হয়েছে।এছাড়াও আমরা কারিগরী জ্ঞান প্রদান,সামাজিক শিক্ষা প্রদান,মাদক থেকে মুক্ত করা, ধর্মীয় শিক্ষা প্রদান,দেশপ্রেম সৃষ্টি করা।

আজকের খাদ্য সহায়তার আয়োজনে পাশে ছিলো পথশিশু গ্রুপের ঢাকা মহানগর কমিটির সভাপতি মোহাম্মদ রাজু, সাধারন সম্পাদক মোহাম্মদ মাসুম। স্বেচ্ছাসেবী হিসেবে ছিলো ইয়াকুব হোসেন লিটন,সালাম,আদর,লিটন,আলআমিন,রাসেল,রিজভী,পারভেজ,ফয়সাল, মিন্টু,সেলিম,উজ্জল,আদনান,মিমো,রাজিব,রুবেল ও আরো অনেকে।

ইনশাআল্লাহ রোজার ঈদে পথশিশুদের নতুন পোশাক ও খাদ্য সামগ্রী প্রদান করা হবে।