সব
ঢাকা Translate Bangla Font Problem

কুষ্টিয়ার ছেউরিয়ায় শুরু হতে যাচ্ছে তিন দিন ব্যাপী লালন স্মরণোৎসব

AUTHOR: Amarbangla Desk
POSTED: Monday 2nd March 2020at 7:57 pm
168 Views

সিহাব উদ্দিন : বাউল সম্রাট ফকির লালন শাহের স্মরণোৎসব ২০২০ উদযাপন উপলক্ষ্যে লালন একাডেমি চত্বরে আগামী ৮ মার্চ রবিবার লালন শাহের স্মরণোৎসব শুরু হয়ে চলবে আগামী ১০ই মার্চ মঙ্গলবার পর্যন্ত। প্রতি বছরের মত এবারো তিন দিনের এ লালন স্মরণোৎসব চলবে। স্মরণ উৎসবে আলোচনা সভা, লালন মেলা ও সঙ্গীত অনুষ্ঠানের আয়োজন থাকবে। সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় ও কুষ্টিয়া জেলা প্রশাসনের সহযোগিতায় এবং লালন একাডেমীমির আয়োজনে চলবে এ স্মরণ উৎসব ।আগামী ৮, ৯ ও ১০ মার্চ ২০২০ রবি, সোম ও মঙ্গলবার প্রতিদিন সন্ধ্যা সাড়ে ৬ টা থেকে আলোচনা সভার আয়োজন করা হবে, শেষে রাতভর চলবে লালন সংগীতানুষ্ঠান।

১ম দিন ৮ মার্চ রবিবার প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন সাংস্কৃতিক প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি, ২য় দিন প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন খুলনা বিভাগীয় কমিশনার ড. মু:
আনোয়ার হোসেন হাওলাদার, শেষ দিনে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেনি এমপি। প্রথম দিন রাতে লালনভক্ত সাধুদের জন্য প্রচলিত নিয়ম অনুযায়ী অধিবাস সেবা, দ্বিতীয় দিন সকালে বাল্যসেবা ও দুপুরে পূর্ণ সেবা প্রদান করা হবে।

আসন্ন লালন স্মরণোৎসব উপলক্ষে লালনের আখড়ায় দেশ বিদেশ হতে হাজার হাজার ভক্ত, সাধু ও দর্শনার্থীদের আগমন ঘটবে।কুষ্টিয়া জেলা প্রশাসক (ডিসি) মো. আসলাম হোসেন মেলার নিরাপত্তা ব্যবস্থা প্রসঙ্গে বলেন, “লালন স্মরণোৎসব ও গ্রামীন মেলাকে কেন্দ্র করে মাজার প্রাঙ্গন ও তার আশে পাশের এলাকায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। পুরো মাজার এলাকা সিসি ক্যামেরার আওতায় থাকবে। জেলা পুলিশ, র‌্যাব, গোয়েন্দা পুলিশ এর পাশাপাশি সাদা পোশাকে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন থাকবে। সেই সাথে আমাদের নির্বাহী ম্যাজিষ্ট্রেট গণ সেখানে দায়িত্বে থাকবেন।


সর্বশেষ খবর