সব
ঢাকা Translate Bangla Font Problem

ছিন্নমূল শিশুদের পাশে “উঠবো আমি জেগে” সংগঠন

AUTHOR: Amarbangla Desk
POSTED: Saturday 25th April 2020at 11:50 pm
136 Views

 

এসএম রোহান খান সোহেল : মহামারী করোনা প্রাদুর্ভাবে সারাদেশ যখন সংকটময় অবস্থায় ঠিক তখনই “উঠবো আমি জেগে” সংগঠনটির উদ্যোক্তা মোঃ রাজিব হাসান এবং সুমাইয়া তামান্না চালু করে একদল তরুণ উদীয়মান, উদ্যমী স্বেচ্ছাসেবক দল নিয়ে তাদের ব্যতিক্রমধর্মী কার্যক্রম,যা সারাদেশে ব্যাপক সারা ফেলেছে।

সর্বপ্রথম বাংলাদেশে তারা আঞ্চলিক ভাবে “বন্ধু ক্যাম্প” প্রতিষ্ঠা করে- অসহায়, ছিনোমুল, হতদরিদ্র মানুষের জন্য এগিয়ে আসে। বর্তমানে তাদের ১২ টি জেলায় ২৩ টি বন্ধু ক্যাম্প রয়েছে।

বন্ধু ক্যাম্পের পাশাপাশি তাদের রয়েছে আরও তিনটি প্রকল্প। যথাক্রমে :
১.দরজার পাশে রাখা
২.স্বাস্থ্যসেবা দিনরাত
৩. দু’মুঠো খাবার

 

১.দরজার পাশে রাখা: নিন্ম মধ্যবিত্ত ও মধ্যবিত্ত পরিবারের লোকদের জন্য এই সেবাটি চালু করা হয়েছে ,যারা লজ্জায় তাদের অভাবের কথা বলতে পারেনা, কারো কাছে চাইতে পারেনা।এই সকল পরিবারের গোপনীয়তা বজায় রেখে তাদের পাশে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে এই সংগঠনটি।

২.স্বাস্থ্যসেবা দিনরাত: মহামারী করোনার প্রভাবে এবং লকডাউনের কারনে যারা সাধারন চিকিৎসা সেবার জন্যও হাসপাতালে যেতে পারছেনা, তাদেরকে ঘরে বসেই ডাক্তারের সাথে টেলিফোনের মাধ্যমে সাধারণ চিকিৎসা সেবা দেয়া হচ্ছে।

৩.দু’মুঠো খাবার: প্রতিদিন অসংখ্য অসহায় ছিন্নমূল ও ভাসমান মানুষের জন্য রান্না করা হচ্ছে খাবার।সেই খাবার গুলো পৌঁছে দেয়া হচ্ছে ঢাকার বিভিন্ন জায়গায় এবং ঢাকার বাইরে যে সকল জেলাগুলোতে বন্ধু ক্যাম্প রয়েছে সেই সকল এলাকা গুলোতেও