সব
ঢাকা Translate Bangla Font Problem

তিতুমীর কলেজে কথাসাহিত্যিক মোশতাক আহমেদের একক বইমেলা শুরু

AUTHOR: Amarbangla Desk
POSTED: Sunday 3rd March 2019at 9:16 pm
276 Views
মোঃ সাখাওয়াত হোসেন : ক্যাম্পাসে ঢুকতেই চোখে পড়বে একটি স্টল। দূর থেকে বুঝার উপায় নেই এটি কোনো সাজানো বইয়ের ঘর। আার বুঝতে তো খটকা লাগারই কথা।কেননা গতকালই আনুষ্ঠানিকভাবে শেষ হয়েছে বইমেলা। মনে হয় বাংলা একাডেমির  রেশ কিছুটা রয়ে গেছে  রাজধানীর সরকারি তিতুমীর কলেজে। যেখানে শুরু হয়েছে কথাসাহিত্যিক মোশতাক আহমেদের একক বইমেলা।
রবিবার (৩ মার্চ) সকালে কলেজ ক্যাম্পাসে স্টলের আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হয়। যা চলবে ৭ মার্চ পর্যন্ত। ক্যাম্পাসে প্রতিদিন সকাল ১০ টা থেকে বিকাল ৩ টা পর্যন্ত এই মেলা চলবে। স্টলটিতে মোশতাক আহমেদের ১০০’র অধিক বই পাওয়া যাচ্ছে। এবারের আয়োজনটা বেশ নান্দনিক এবং চোখে পড়ার মত। এমন আয়োজনকে স্বাগত জানিয়েছে সাধারণ শিক্ষার্থীরা।
ক্লাস শেষে স্টল ঘুরে দেখছেন ২য় বর্ষের শিক্ষার্থী রাফিযা জাহান। এই প্রতিবেদককে জানান, ‘নানা কারনে এবারের বইমেলা মিস সে। তবে এ অয়োজনে অপ্রাপ্তির অনেকটা ঘুচবে তার’। স্টলে এক কর্মী জানান, ‘ক্যাম্পাসের পরিবেশের সঙ্গে বইমেলা বেশ গোছালো লাগছে। এখানে নানা ধরনের বই রয়েছে। লেখক পেশায় একজন পুলিশ কর্মকর্তা হয়েও জীবনে বহু বই লিখেছেন। যার সবকটাই স্টলে রয়েছে। সকাল থেকেই শিক্ষার্থীদের বেশ সাড়া পাওয়া যাচ্ছে। যা কাল পরশু আরও বাড়ার আশা করছি। আগামীকাল সোমবার সকাল ১০ টা থেকে কথাসাহিত্যিক মোশতাক আহমেদ স্টলে থাকবেন।
অমর একুশে বইমলা-২০১৯ শেষ হওয়ার পর কথাসাহিত্যিক মোশতাক আহমেদের একক এই বইমেলা শিক্ষার্থী ও পাঠকদের তৃষ্ণা কিছুটা হলেও কমাতে সক্ষম হবে বলে আশা প করেছেন মেলার আয়োজকরা। একক এই মেলাটি সরকারি তিতুমীর কলেজের সহযোগিতায় আয়োজন করেছে অনিন্দ্য প্রকাশন।