সব
ঢাকা Translate Bangla Font Problem

নিউ ইয়র্কে হামলার পরিকল্পনা, বাংলাদেশি যুবক গ্রেপ্তার

AUTHOR: Amarbangla Desk
POSTED: Saturday 8th June 2019at 3:03 pm
250 Views

 

অনলাইন ডেস্কঃ যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কের টাইমস স্কয়ারে গ্রেনেড হামলা পরিকল্পনার অভিযোগে এক বাংলাদেশি যুবককে গ্রেপ্তার করেছে মার্কিন পুলিশ। গ্রেপ্তারকৃত আশিকুল আলম (২২) নিউ ইয়র্কের কুইন্সের জ্যাকসন হাইটসে থাকেন। তিনি সন্ত্রাসী বিন লাদেনের অনুসারী এবং লাদেনের সন্ত্রাসী পন্থা চালিয়ে যেতে চান বলে আদালতে জানিয়েছে নিউ ইয়র্ক পুলিশ।

গত বৃহস্পতিবার তাকে গ্রেপ্তার করা হয়েছে বলে নিউ ইয়র্ক টাইমসের এক প্রতিবেদনে বলা হয়েছে। সন্ত্রাসী হামলার উদ্দেশে পরিকল্পনা ও সেই অনুযায়ী আগ্নেয়াস্ত্র কেনার পর তাকে গ্রেপ্তার করা হয় বলে আইনশৃঙ্খলা বাহিনীর কর্মকর্তারা জানিয়েছেন।

পুলিশের অভিযোগে বলা হয়েছে, তিনি জঙ্গি গোষ্ঠী ইসলামিক স্টেটের প্রতি সমর্থন জানিয়েছেন। এছাড়া বিস্ফোরক ভেস্ট ব্যবহার করে হামলা চালানোর বিষয়েও আলোচনা করেছেন তিনি।

জানা গেছে, আশিকুল টাইমস স্কয়ারে গ্রেনেড নিক্ষেপের ইচ্ছা প্রকাশ করেছিলেন আগেই। সে ঘটনার পর বেশ কিছু দিন ধরে নজরদারিতে ছিলেন তিনি। ছদ্মবেশে একজন গোয়েন্দা তার পিছু নিয়েছিল। এরপর ওই গোয়েন্দার সঙ্গে আগ্নেয়াস্ত্র কেনার বিষয়ে আলোচনা করেন আশিকুল। সিরিয়াল নম্বর নষ্ট করা আগ্নেয়াস্ত্র কিনতে চান তিনি। সেই মোতাবেক আগ্নেয়াস্ত্র সরবরাহ করা হয়েছিল তাকে। তবে সে অস্ত্র কেনার পরই তাকে গ্রেপ্তার করা হয়।

এফবিআই এজেন্ট ও নিউ ইয়র্ক পুলিশ বিভাগের গোয়েন্দাদের সমন্বয়ে গঠিত জয়েন্ট টেররিজম টাস্ক ফোর্সের সদস্যরা তাকে গ্রেপ্তার করে।

শুক্রবার ব্রুকলিন ফেডারেল কোর্টে আশিকুলের বিরুদ্ধে অভিযোগ উত্থাপন করা হয়েছে।

সূত্র : নিউ ইয়র্ক টাইমস


সর্বশেষ খবর