সব
ঢাকা Translate Bangla Font Problem

বারোঘরিয়া মিফতাহুল উলূম ক্বওমী মাদরাসার উন্নতিকল্পে ২দিন ব্যাপী ৮ম বার্ষিক ওয়াজ মাহফিল

AUTHOR: Amarbangla Desk
POSTED: Sunday 31st March 2019at 10:01 pm
FILED AS: ধর্ম
232 Views
ফাহিম ফরহাদঃরাজশাহী প্রতিনিধিঃ চাঁপাইনবাবগঞ্জ সদর থানাধীন বারোঘরিয়া বাজার থেকে একটু পূর্বে, নতুন বাজার নীলকুঠী এলাকায় অবস্থিত সু-নাম ধন্য ইসলামী ক্বওমী সিলসিলা অনুসারী মুসলিম ধর্মাবিলম্বিদের একটি প্রতিষ্ঠান।
যার নাম মিফতাহুল উলূম ক্বওমী মাদরাসা নামে দীর্ঘ আট বছর কাল ধরে সকলের কাছে পরিচিত। প্রতিষ্ঠানটি স্থাপন করা হয়েছে ১০/১০/২০১০ইং সালে। প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠা কাল হতে দীর্ঘ আট বছর যাবৎ নিরলস পরিশ্রমের দ্বারা পরিচালিত করে আসছেন জনাব, মাওলানা হাসান মাহাম্মদ ইসহাক। তিনি বলেন ইসলাম ধর্মের আালো সকল পরিবারে পৌছে দিতেই তার এমন দ্বীনি মেহনত।
প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠা কালের জন্মলগ্ন হতেই প্রতি বছর আয়োজন করে আসছেন বাৎসরিক ওয়াজ মাহফিল। প্রতিষ্ঠাতা মাওলানা হাসান জানান এক প্রশ্নের জবাবে বাৎসরিক এ ওয়াজ মাহফিল এর লহ্ম উদ্দ্যেশ্যের বিষয়ে বলেন, প্রতিষ্ঠানটির সুনাম অর্জন ও উন্নতি সহ অএ এলাকার সকল পরিবারে ধর্মীয় আলো ছড়িয়ে দিতেই এ মাহফিলটির একমাএ আয়োজন।
এ বছর দুইদিন ব্যাপী মাহফিলটি আয়োজন করা হয়েছে। চাঁপাই সদর থানার বারঘরিয়া ব্রীজ চওর, চাঁপাইনবাবগঞ্জ মাঠে ২৮ ও ২৯শে মার্চ ২০১৯ইং তারিখে মাহফিল টির আয়োজন করা হলেও প্রথম দিনের মাহফিল শেষে ২য় দিনে বৃষ্টি বিঘ্নিত কারনে ৩০/০৩/২০১৯ইং তারিখে ২য় দিনের মাহফিল অনুষ্ঠিত হচ্ছে আজ। প্রথম দিনের মাহফিলে প্রধান বক্তা হিসেবে ওয়াজ করেন তরুন উদীয়মান ও গণজাগরনী কন্ঠ শিল্পী, শাহ এইচ এম ইয়াসিন আরাফাত, শিহ্মক অএ মাদরাসা। ২য় বক্তা হযরত মাওলানা মোঃ আবু সাঈদ, শিবগঞ্জ। ২য় দিন প্রধান আকর্ষণ কিশোর বক্তাঃ মোঃ মুশফিকুর রহমান, গোমস্তাপুর চাঁপাইনবাবগঞ। ২য় দিন ২য় বক্তা হযরত মাওঃ মোঃ এখলাসুর রহমান, খতিব, লহ্মীপুর কেন্দ্রীয় জামে মসজিদ। অএ মাহফিলে মহিলাদের জন্য পর্দার সহিত ওয়াজ শুনার সু-ব্যাবস্থা করায় পুরুষের তূলনায় মহিলাদের উপস্থিতি বেশ লহ্মনীয় বেশি। অএ মাহফিলের সভাপতিত্ব করেন জনাব মোঃ নাইমুল হক, সাবেক চেয়ারম্যান, ৪নং বরোঘরিয়া ইউপি।
অএ মাদরাসার প্রতিষ্ঠাতা পরিচালক (মুহতামীম) ও অনুষ্ঠানের উপস্থাপক হযরত মাওলানা জনাব, হাসান মুহাম্মদ ইসহাক, বলেন সকলের উদ্দ্যেশ্যে উক্ত মাদরাসার উন্নতি লহ্মে সকলেই সহযোগীতার হাত বারাবেন। মাদরাসা রাসূলুল্লাহ্ (সাঃ) এর ঘড় সকলেই মাহফিল সফল করবেন। সকল সন্তানাদীদের মাদরাসার শিহ্মায় শিহ্মিত করবেন।

সর্বশেষ খবর