সব
ঢাকা Translate Bangla Font Problem

বিদ্যুৎ সংযোগ নিয়ার সময় গ্রাহক ভুল করে নিজে না এসেঃ ইঞ্জিনিয়ার মাহফুজুল

AUTHOR: Amarbangla Desk
POSTED: Sunday 14th October 2018at 9:20 pm
1733 Views

স্টাফ রিপোর্টারঃ ঢাকা ইলেক্ট্রিক সাপ্লাই কোম্পানি লিমিটেড (ডেসকো) সহকারী প্রকৌশলী সিস্টেম অপারেশন টঙ্গী পূর্ব, ইঞ্জিনিয়ার মাহাফুজুল হক চৌধুরী বলেন, বিদ্যুৎ নতুন বা পুরাতন সংযোগ নিয়ার সময় অধিকাংশ গ্রাহক ভুল করেন, নিজে না এসে দালাল পাঠিয়ে দেন। এতে করে তারা যেমন হয়রানির শিকার হচ্ছে, তেমনি টাকা-পয়সার ক্ষয়ক্ষতি ও প্রতারণার শিকার হচ্ছে বেশি। গ্রাহকগণ বিদ্যুৎ অফিস এসে নিজেদের কাজ করা ঝামেলা মনে করে। তাই তারা দালাল ধরে কাজ করাটাই স্বাচ্ছন্দ বোধ করেন। এতে করে নিজেরা ঝামেলায় পড়েন তেমনি ডেসকো বিরুদ্ধে বিরূপ চিন্তা তাদের মাথায় কাজ করে।

সাংবাদিকদের সাথে একান্ত আলাপকালে তিনি এসব কথা বলেন। তিনি বলেন, সরকার অনেক অংশে বিদ্যুৎ সংযোগ নেয়ার ক্ষেত্রে সহজ করে দিয়েছে। চাইলে যে কেউ বিদ্যুৎ সংযোগ অতি সহজেই নিতে পারে। নতুন সংযোগের জন্য আবেদনপত্রের সাথে ১৫ টি নিম্নোক্ত দলিলাদি দাখিল করতে হবে। ৪৫ কেভিএ এর উর্দ্ধে সংযোগের জন্য গ্রাহককে আরও ৪ টি দলিলাদি দাখিল করতে হবে। এবং শিল্প কারখানা ও ৬ তলার অধিক ভবনে সংযোগের জন্য গ্রাহককে আরও ২ দলিলাদি দাখির করতে হয়।

ইঞ্জিনিয়ার মাহাফুজ হক চৌধুরী আরো বলেন, সীমিত লোকজন থাকলেও আমাদের গ্রাহক সেবা দিতে বিলম্ব খুব কম। ডেসকো এখন দ্রুত সেবামূলক প্রতিষ্ঠান হিসেবে দাবিদার। আগের চেয়ে ডেসকো অনেক আধুনিক ও উন্নত এবং ডিজিটাল করে গড়ে উঠেছে। যদি ও অনেকেই অনেক সমস্যা কথা তুলে ধরেন। এ বিষয় গুলো মাধায় রেখে নিত্য নতুন করে আমাদের কর্মস্থানের কাজ চালিয়ে যাচ্ছি।