সব
ঢাকা Translate Bangla Font Problem

শেরপুরে উৎসাহ উদ্দীপনার মধ্যেদিয়ে বড়দিন পালিত

AUTHOR: Amarbangla Desk
POSTED: Wednesday 26th December 2018at 9:31 pm
FILED AS: ধর্ম
259 Views

ফারুক হোসেন(শেরপুর) প্রতিনিধিঃ

বিপুল ধর্মীয় উৎসাহ ও উদ্দীপনার মধ্যদিয়ে শেরপুরে খ্রিষ্টান ধর্মাবলম্বীরা তাদের বৃহৎ ধর্মীয় অনুষ্ঠান ২৫ ডিসেম্বর মঙ্গলবার শুভ বড় দিন উপলক্ষ্যে দিনব্যাপী নানা উৎসব পালন করেছেন। জেলা সদরের চর শ্রীপুর, পৌর এলাকার কসবা গরোপল্লী, সীমান্তের ঝিনাইগাতী উপজেলার মরিয়মনগর আদিবাসী খ্রিষ্টান ধর্মপল্লী, নালিতাবাড়ী উপজেলার বারোমারী সাধু লিওর ধর্মপল্লী ও শ্রীবরর্দী উপজেলার বাবলাকোনা আদিবাসী খ্রিষ্টান ধর্মপল্লীসহ জেলার বিভিন্ন এলাকার ২৯ টি গীর্জায় প্রায় বিশ হাজার খ্রিষ্টান ধর্মে ধিক্ষিত গারো আদিবাসীসহ খ্রিষ্টভক্তগন বড় দিন উদযাপন করেন।
এসবের মধ্যে ছিল, গীর্জায় গীর্জায় প্রার্থনা, কেক কাটা, যীশুর জন্মস্থানের প্রতিকী গোয়াল ঘর তৈরী করে আরাধনা, খ্রিষ্টমাস গাছ সাজানো, বাড়ি বাড়ি গিয়ে দাওয়াত খাওয়া ও প্রীতিভোজ এবং আত্মীয় স্বজনদের সাথে বড়দিনের শুভেচ্ছা বিনিময় করা ইত্যাদি। ২৫ ডিসেম্বর মধ্যরাত থেকে বড় দিন উপলক্ষ্যে খ্রিষ্টভক্তদের বিভিন্ন গীর্জায় চলে আরাধনা। এছাড়া বাড়ী-বাড়ী আলোকসজ্জা এবং ঘরবাড়ী সাজানোও হয়। বড় দিন উপলক্ষে এসব ধর্মপল্লীতে কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহন করা হয়েছিল।
স্থানীয় অধিবাসী খ্রিষ্টান নেতা মি. প্রদীপ জেংচাম জানান, শেরপুরের নালিতাবাড়ী উপজেলার বারমারী সাধু লিওর খ্রিষ্টানধর্ম পল্লীতে সকাল ৯ টায় ক্যাথলিক গির্জায় বাইবেল পাঠ, প্রার্থনা, আরাধনা ও যীশু খ্রিষ্টের জন্মদিন পালন উৎসবে বিশেষ প্রার্থনা করা হয়। এই প্রার্থনা পরিচালনা করেন রেভারেন্ট ফাদার মনিন্দ্র এম. চিরান। এছাড়া সোমবার রাতে সকল খ্রিষ্টানপল্লীর বাড়ী বাড়ী রাতব্যাপী চলে কৃর্তন। নালিতাবাড়ী হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের সভাপতি গোপাল চন্দ্র সরকার, যুগ্ম সাধারন সম্পাদক শিবু খ্রিস্টভক্তদের খোঁজ-খবর নেন ও তাদের সাথে শুভেচ্ছা বিনিময় করেন।


সর্বশেষ খবর