সব
ঢাকা Translate Bangla Font Problem

একটি মেয়ের জীবনের করুন কাহিনী – ১

AUTHOR: Amarbangla Desk
POSTED: Friday 22nd April 2016at 11:41 pm
FILED AS: মতামত
2005 Views

14সৈয়দ ইদ্রীস আলীঃ আল্লাহ কিছু মেয়ে দুনিয়াতে পাঠাইয়াছেন । জল্লাদ বানিয়ে,আর কিছু মেয়েকে পাঠাইয়াছেন তার ভাল আমল করার জন্য।

আজ একটি মেয়ের সাথে কথা বলে জানতে পারলাম তার কথা তার জীবন কাহিনী,তার করুন কাহিনী শুনে আমার বুকের মাঝে কেমন যেন ব্যাথা শুরু হল,আমি বসে বসে ভাবলাম এটা যদি আমার হইত তাহলে আমার পথ হতে পারতো নিচ্শীত মৃত্য।

মেয়ে তার তিনটি বাচ্ছা নিয়ে অনেক সমস্যার ভিতরে,জীবন জীবিকার জন্য যুদ্ধ করছে। তার স্মামি থাকতেও না থাকার মত। মানে নামে মাএ।

আজ বুঝতে পারলাম দারিদ্রতা কতটা কষ্টের,কতটা যন্এনা দায়ক কতটা হদ্য় বিদারক,মমে মমে টের পাইলাম।মেয়েটাকে আমি বললাম তোমার জামাই কি করেন?

উওরে আমাকে বলল তিনি আর একটি বিয়া করছেন।সে ঘরে একটি ছেলে আছে।সে দ্বিতীয় বউ নিয়ে অনেক সুখে আছে।আমি বললাম আপনার বাচছাদের খরচ ও আপনার খরচ কি ভাবে চলছে?.উওরে আমাকে বলল একটি টেইলাস আছে কিছু কাপড় আছে সেটা দিয়ে চলে।আমি বললাম আপনি থাকেন কোথায়?.উওরে বললেন আমি আমার মা, বাবা,বাচ্ছাদের নিয়ে উওরা 11 নং সেক্টরে থাকি।আমি বললাম আপনি এত টাকা বাসা ভাড়া সাভিস চার্স সব সহ বিল আসে তিরিশ হাজার টাকা। এত টাকা আপনি কি ভাবে দেন, সাথে আছে আপনার তিন বাচ্ছা ও আপনি আপনার বাবা মা সহ চাউল সংসারের সব খরচ সবসহ একলাখ টাকা আপনি মহিলা হয়ে একা কি ভাবে চালান।উওরে আমাকে বলল আমার আল্লাহ আমাকে চালাইতেছে। আমি প্রশ্ন করলাম আপনার স্মামি আপনার কোন টাকা দেয় না। উওরে বললতার প্রয়োজন হয় না। সবাইকে পড়ে শেয়ার করার জন্য অনুরোধ করা হইল।আমি কাল আবার আসবো তার করুন কাহিনী নিয়ে আপনাদের মাঝে।

সিনিয়র সাংবাদিক ও কলামিস্ট


সর্বশেষ খবর